প্রচারকারীদের পুরস্কার দেবে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): আওয়ামী লীগ সরকারের নানাবিধ উন্নয়ন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারকারীদের ‘স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড’ দেবে ছাত্রলীগ।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (৬ ডিসেম্বর) ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অবিকল্প সারথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-কর্ম-সংগ্রাম, উন্নয়ন কর্মকাণ্ড, অর্থনৈতিক-কূটনৈতিক নীতি-কৌশল, বিশ্ব দরবারে বাংলাদেশকে মর্যাদাশীল হিসেবে প্রতিষ্ঠিত করার নেতৃত্ব-দৃঢ়তা প্রভৃতি বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথা ফেসবুক, এক্স, টিকটক ও ইনস্টাগ্রামে প্রচারণায় নিয়োজিত নেতাকর্মী, শিক্ষার্থী, তরুণ, নবীন ভোটার বন্ধুদের স্বীকৃতিদান ও পুরষ্কার প্রদান করবে বাংলাদেশ ছাত্রলীগ।

প্রতি সপ্তাহে আটটি প্রশাসনিক বিভাগ এবং বহির্বিশ্ব থেকে সর্বমোট নয় জন এবং প্রতি মাসে দেশ সেরা দশ জনকে স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড দেওয়া হবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রার প্রতীক নৌকার পক্ষে প্রচারকর্মের উপর ভিত্তি করে প্রতি মাসে শীর্ষ দশজনকে ইলেকটোরাল এক্সিলেন্স প্রাইজ দেওয়া হবে।

পুরস্কৃতদের নির্ধারিত কনটেন্ট বাংলাদেশ ছাত্রলীগের সামাজিক যোগাযোগ মাধ্যমসমূহ থেকে শেয়ার দেওয়া হবে।

বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইটের ব্লগ সেকশনে পুরস্কৃতদের নির্বাচিত প্রবন্ধ বা আর্টিকেল প্রকাশিত হবে। তাদের সার্টিফিকেট, বই ও আকর্ষণীয় পুরষ্কার দেওয়া হবে; বিভিন্ন ইউনিটে পদায়নের ক্ষেত্রে মূল্যায়ন করা হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের মাধ্যমে জুরি বোর্ড গঠন করে স্মার্ট অ্যাক্টিভিস্ট ইন সোশ্যাল মিডিয়া নির্বাচন করা হবে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে যারা গ্রুপভিত্তিক ক্রিয়াশীল তারাও এই প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হবে। ঘোষণার দিন থেকেই স্মার্ট অ্যাক্টিভিস্ট ইন ইন সোশ্যাল মিডিয়া নির্বাচন প্রক্রিয়া শুরু হবে। ক্যাম্পেইনার নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগ একটি জুরিবোর্ড গঠন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *