শেখ হাসিনার আগমন উপলক্ষে বরিশালে ব্যাপক প্রস্তুতি

বরিশাল: আগামী ২৯ ডিসেম্বর (শুক্রবার) নির্বাচনী প্রচারণায় বরিশালে আসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন দলের নেতাকর্মীরা।প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আয়োজিত জনসভা সফল করার লক্ষ্যে ছয় সদস্যের সমন্বয় কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। যেখানে কমিটির প্রধান সমন্বয়ক হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এবং পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদায়) আবুল হাসনাত আব্দুল্লাহ।

আর সমন্বয়কের মধ্যে তার ছোট ভাই বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতসহ শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন।

জননেত্রী শেখ হাসিনাকে এক নজর দেখতে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে ২৯ ডিসেম্বর দুপুরে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ জড়ো হবেন বলে জানিয়েছেন সমন্বয় কমিটির সদস্য ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার।

অপরদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও প্রধানমন্ত্রীর ফুফাতো ভাই আবুল হাসনাত আব্দুল্লাহ জানান, সভাকে সফল করার জন্য বিভাগের মধ্য থেকে ১০ লাখ মানুষের সমাগম ঘটানোর চেষ্টা করছেন তারা।

এদিকে জনসভা ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

এরইমধ্যে বরিশাল মহানগরে বাড়ানো হয়েছে বাড়তি নিরাপত্তা বলয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির জানান, ভেন্যুতে প্রবেশকারী প্রত্যেক ব্যক্তিতে মেটাল ডিটেক্টর, আর্চওয়েসহ কয়েকটি নিরাপত্তা বলয় পার হয়ে যেতে হবে।

জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানেও চলছে জোর প্রস্তুতি। এরই মধ্যে মঞ্চ তৈরির কাজও শুরু হয়ে গেছে। পাশাপাশি সিটি করপোরেশনের পক্ষ থেকে কোথাও চলছে রাস্তা মেরামত। কোথাও ফুটপাত ও সীমানা প্রাচীর পুনঃনির্মাণসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় রং করানোর কাজ চলছে। এক কথায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমন উপলক্ষে নতুন সাজে সাজানো হচ্ছে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যান ও আশপাশের এলাকা।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন

সেরনিয়াবাত জানিয়েছেন, জননেত্রীর আগমন উপলক্ষে সর্বোচ্চ এবং সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আমাদের লোকজন বিভিন্ন ধরনের কাজ করছেন এবং অনেক কাজ এরই মধ্যে সম্পাদনও করেছেন।

এছাড়া আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৯ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বরিশালে শুভাগমন ও জনসভা সফল করতে প্রচারণার কাজ শুরু করেছে স্থানীয় আওয়ামী লীগ। নগরের বিভিন্ন স্থানে মাইকিংয়ের পাশাপাশি কর্মীদের নিয়ে নেতারা প্রচারণাও চালাচ্ছেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ বলেন, জননেত্রী আসবেন এই খবরেই আমাদের নেতাকর্মীরা উজ্জীবিত। এখন আমরা তার আসার অপেক্ষায় রয়েছি।উল্লেখ্য, সবশেষ ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বরিশাল সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *