এবার প্রতিমন্ত্রী পাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

২০১৫ সাল থেকে প্রতিমন্ত্রী না থাকলেও এবার প্রতিমন্ত্রী পেতে যাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রকৌশল বিভাগ জানিয়েছে, এ জন্য সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর জন্য একটি কক্ষ প্রস্তুত করা হচ্ছে।

কে এই দায়িত্বে আসছেন তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সচিবালয় সূত্র বলছে, আওয়ামী লীগের মধ্যম সারির একজন গুরুত্বপূর্ণ নেতা এই দায়িত্বে আসছেন।

প্রকৌশল বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তিন তলায় প্রতিমন্ত্রীর জন্য একটি কক্ষ তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। আগামী শুক্রবার কাজ শুরু করে তা শনিবারের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

২০১৪ সালের ১৪ জুলাই পর্যন্ত সবশেষ এই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন আসাদুজ্জামান খান। পরে তাকে একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। তিনি এখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২টি আসন পেয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছে শেখ হাসিনা নেতৃত্বধীন আওয়ামী লীগ। এ নিয়ে ৫ বারের মতো সরকার গঠন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদ ভবনে নব নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *