মীরসরাইয়ে পাকিস্তানি জার্সি পরে শহীদ মিনার ভাঙচুর, যুবক আটক

আব্দুর রহিম পাকিস্তানের জার্সি গায়ে ও জুতা পরে শহীদ মিনার ভাঙচুর করেন, এসব ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে

মীরসরাইয়ে পাকিস্তানের জার্সি পরে শহীদ মিনার ভাঙচুরের অভিযোগে মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয় (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রবিবার (১৭ ডিসেম্বর) বিকালে উপজেলার ৭ নম্বর কাটাছড়া ইউনিয়নের বামনসুন্দর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

আব্দুর রহিম কাটাছরা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বামন সুন্দর এলাকার ইমন আলী বলি বাড়ির অলি উল্ল্যাহ প্রকাশ শাহাব মিয়ার ছেলে।জানা গেছে, শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বামন সুন্দর এফএ উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দুপুরে যখন কেউ ছিল না, তখন আব্দুর রহিম প্রকাশ হৃদয় পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে এবং জুতা পরে শহীদ মিনারে উঠে ফুলগুলো ফেলে দেয় এবং হাতে থাকা একটি কাঠ দিয়ে শহীদ মিনার ভাঙচুর করে।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান, কাটাছড়া ইউনিয়নে’র সাধারণ সম্পাদক নাফিজ মোহাম্মদ রুবাইয়াত বলেন, আব্দুর রহিম প্রকাশ হৃদয় পাকিস্তানের জার্সি গায়ে ও জুতা পরে শহীদ মিনারে উঠে ফুল গুলো ভেঙে ফেলে এবং শহীদ মিনার ভাঙচুর করে। এ ঘটনায় আমি বাদী হয়ে হৃদয়কে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে জোরারগঞ্জ থানায় একটি মামলা করেছি।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, শহীদ মিনার ভাঙচুরের ঘটনায় মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয়ের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতায় আইনে মামলা করা হয়েছে।সোমবার সকালে তাকে আদালতে পাঠানো হবে। পুলিশের বিশেষায়িত টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে। হৃদয় কোনও উগ্র সংগঠনের সঙ্গে জড়িত কি না, তা তদন্ত করা হচ্ছে বলে জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *