সন্তানকে বিষ দিয়ে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

সংগৃহীত ছবি

বরিশালে নিজ সন্তানকে বিষপান করিয়ে হত্যার পর নিজেও আত্মহত্যার চেষ্টা করেছেন এক মা। এ ঘটনায় অভিযুক্তকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) সকালে মুলাদী উপজেলার কাজিরচর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হত্যার শিকার মেহেনাজ আক্তার (১৩) বাহাদুরপুরের মো. মাহাবুব হাওলাদারের মেয়ে। আর মৃতের মা অভিযুক্ত তাসলিমা বেগম।

তাসলিমার স্বামী মো. মাহাবুব হাওলাদার জানান, পারিবারিক বিষয় নিয়ে সকালে স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। পরে তিনি কৃষিকাজে ক্ষেতে চলে যান। সকাল সোয়া ১০টার দিকে বাড়ির লোকজনের কাছে জানতে পারেন- বিষপানে তার শারীরিক প্রতিবন্ধী মেয়ে মেহেনাজের মৃত্যু হয়েছে এবং স্ত্রী তাসলিমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রতিবেশীরাও একই কথা জানিয়েছে বলেন, মেয়ের মৃত্যু হলে তাসলিমা নিজেও কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন। পরে বাড়ির লোকজনই তাসলিমাকে উদ্ধার করে মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তানজিলা সুখী জানান, চিকিৎসার মাধ্যমে তাসলিমাকে কিছুটা সুস্থ করে বরিশালে পাঠানো হয়েছে।

মুলাদী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফুল ইসলাম জানান, নিহত মেহেনাজের মরদেহ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। আর মৃতের মা তাসলিমা বেগমকে হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি বলেন, পারিবারিক কলহের জের ধরে স্বামী মাহাবুব হাওলাদারের সাথে বুধবার সকালে ঝগড়া হয় তাসলিমার। এরপর মাহাবুব কাজের জন্য বাড়ি থেকে বের হয়ে গেলে সবার অজান্তে প্রথমে মেয়েকে বিষপান করিয়ে হত্যা করে নিজেও বিষপান করেন তাসলিমা। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তাসলিমা সুস্থ হওয়ার পর তার বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *